Home » , » যুক্তরাষ্ট্রে অবৈধভাবে ফাইল আদান-প্রদানের সাইট বন্ধ!

যুক্তরাষ্ট্রে অবৈধভাবে ফাইল আদান-প্রদানের সাইট বন্ধ!

Written By Unknown on Tuesday, December 7, 2010 | 6:22 AM

ম্প্রতি যুক্তরাষ্ট্রে অবৈধভাবে ফাইল আদান-প্রদানের ৭০টিরও বেশি ওয়েবসাইট ব্লক করে দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তায় জড়িত প্রতিষ্ঠান ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস ইনফোর্সমেন্ট এজেন্সি (আইসিই) থেকে এসব ওয়েবসাইট ব্লক করার ব্যাপারে অভিযোগে বলা হয়, এ সাইটগুলোর মাধ্যমে অনুমোদনহীন গান, ভিডিওচিত্র ও চলচ্চিত্র ডাউনলোডের পর বিপণন করা হয়। তবে শুধু ফাইল আদান-প্রদানই নয়, এসব সাইটের মাধ্যমে চুরি হওয়া বিভিন্ন পণ্যও বিক্রির অভিযোগ রয়েছে।
এর আগে সম্প্রতি সুইডেনে একটি আদালতের রায়ে ফাইল আদান-প্রদানের অন্যতম একটি সাইট পাইরেট বে-এর বিরুদ্ধে রায় দেওয়া হয়। যুক্তরাষ্ট্রে এরই মধ্যে টরেন্ট সার্চ ইঞ্জিন সাইট বিটটরেন্ট ও টরেন্ট ফাইন্ডার (www.torrent-finder.com), পণ্য বিপণনের অনুমোদনহীন সাইট লুইসভিতনআউটলেটস্টোর (www.louis-vuitton-outlet-store.com) ও বুরব্যারিআউটলেটশপ (www.burberryoutletshop.com), গান নামানোর র‌্যাপগডফাদার্স (www.rapgodfathers.com) এবং ভিডিও ও চলচ্চিত্র বিপণনে মাইড্রিমওয়াচেসসহ (www.mydreamwatches.com) বেশ কিছু ওয়েবসাইট ব্লক করে দেওয়া হয়েছে। ব্লক করে দেওয়ার পর এখনো বিকল্প উপায়ে এসব সাইট তাদের কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত ঠিক কতগুলো ওয়েবসাইট ব্লক করা হয়েছে, সে তালিকা প্রকাশ করা হয়নি। এ ব্যাপারে আইসিই চূড়ান্তভাবে তদন্ত চালিয়ে যাচ্ছে।
ব্লক করা সাইটগুলোতে এ মুহূর্তে প্রবেশ করার পর আইসিইর একটি বার্তা দেখা যাচ্ছে। যুক্তরাষ্ট্রের পাশাপাশি যুক্তরাজ্যের ডোমেইনের (.uk) আওতায়ও এ ধরনের কার্যক্রম চালানো হবে বলে জানা গেছে। —বিবিসি অবলম্বনে নুরুন্নবী চৌধুরী

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু