Home » , » পৌরসভা ও উপ-নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের অগি্নপরীক্ষা ___বিএনপি

পৌরসভা ও উপ-নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের অগি্নপরীক্ষা ___বিএনপি

Written By Unknown on Wednesday, December 29, 2010 | 10:01 PM

বিএনপি নেতারা বলেছেন, আসন্ন পৌরসভা ও দু'টি সংসদীয় আসনের উপ-নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের জন্য অগি্নপরীক্ষা । বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। তাই বর্তমান সরকার ও নির্বাচন কমিশন নির্বাচনকে প্রহসনে পরিণত করার চক্রান্ত করতে পারে জেনেও গণতন্ত্রকে নিরাপদ ও শক্তিশালী করার প্রত্যয়ে ব্রাহ্মণবাড়িয়া ও নবীগঞ্জ-বাহুবলের উপ-নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা বলেন, বিচার বিভাগকে দলীয় আদালতে পরিণত করায় টিআইবির রিপোর্ট সঠিক।

গতকাল বুধবার বিকালে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এসময় মঙ্গলবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ পাঠ করে শোনান তিনি। বৈঠকের সিদ্ধান্তে বলা হয়, প্রবীণ নেতা বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকীকে জনগণের চোখে হেয় ও রাজনৈতিক কারণে হয়রানি করার উদ্দেশ্যে বানোয়াট মামলা করা হয়েছে। সভায় এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্তভাবে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

দলের স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী এমপিকে রিমাণ্ডে নিয়ে দৈহিকভাবে নির্যাতন এবং নতুন করে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার আশু মুক্তি ও নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

একই সঙ্গে দলের স্থায়ী কমিটির সভাশেষে দলের মনোনয়ন বোর্ড এই দুই আসনে দলীয় প্রার্থী দেয়ার ক্ষমতা দলের চেয়ারপারসনকে প্রদান করে। সভা আশা করে যে, নির্বাচনের সঙ্গে সংশিস্নষ্ট সকল মহল অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সকল বাধা দূর করবে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তা নিশ্চিত করবে।

স্থায়ী কমিটির সভা আসন্ন পৌরসভা নির্বাচনে সব ধরনের সহিংসতা, কারচুপি, সন্ত্রাস ও ভোট ডাকাতি রোধের কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশনসহ সংশিস্নষ্ট সকলের প্রতি আহবান জানায়।

সাংবাদিক সম্মেলনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা এড. আহম্মদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু