Home » , , , , » বর্তমান সরকার ৫ নম্বর পেয়েও বিজয়ী: বি. চৌধুরী

বর্তমান সরকার ৫ নম্বর পেয়েও বিজয়ী: বি. চৌধুরী

Written By Unknown on Tuesday, January 21, 2014 | 10:10 PM

বর্তমান সরকার ৫ শতাংশ নম্বর পেয়ে বিজয়ী বলে মন্তব্য করেছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারা সভাপতি প্রফেসর ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। বলেছেন, এখন যারা ক্ষমতায় আছে- তারাই খেলোয়াড়, তারাই রেফারি, তারাই সব।
শতকরা ৫ মার্ক পেয়ে ফেল করা ব্যক্তিরাই এখন পাস। তথাকথিত নির্বাচনের মাধ্যমে ৫ শতাংশ নম্বর পেয়ে আওয়ামী লীগ এখন ক্ষমতায়। বিরোধী দলকে (জাতীয় পার্টি) সঙ্গে নিয়ে একটি জগাখিচুড়ি মার্কা মন্ত্রিপরিষদ গঠন করা হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বি. চৌধুরী বলেন, শতকরা পাঁচ শতাংশ নম্বর পেয়ে কেউ পরীক্ষায়ও পাস করতে পারে না। তাই আওয়ামী লীগও পাঁচ শতাংশ ভোটে সরকার গঠন করতে পারে না। যারা ৯৫ শতাংশ মানুষের ভোটের অধিকার হরণ করেছে তাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা দেশকে ভালোবাসে তারা ক্ষমতার জন্য রাজনীতি করে না। আপনারা গণতন্ত্রের জন্য, শিক্ষার উন্নয়নের জন্য, খাদ্যে নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাজনীতি করুন। আমরা বাংলাদেশের গর্বিত নাগরিক হয়ে থাকব। অন্য কোন দেশের দাসত্ব মেনে নেব না। আমাদের ইতিহাস অন্যান্য দেশ থেকে সমৃদ্ধ। আমাদের ইতিহাস গর্বিত। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। সাবেক এ প্রেসিডেন্ট বলেন, মুক্তিযুদ্ধ পরিচালনা করাই জিয়াউর রহমানের একমাত্র ক্রেডিট ছিল না। মুক্তিযুদ্ধের পর যখন দেশের গণতন্ত্র নিহত হয়েছিল তখন গণতন্ত্রকে জীবন দিয়েছিলেন। মহিলা বিষয়ক, শিশু বিষয়ক, মুক্তিযুদ্ধ বিষয়ক ও ধর্ম মন্ত্রণালয় গঠন করেছেন। জিয়াউর রহমান ছিলেন দূরদর্শী ও তীক্ষ্ম বুদ্ধিসম্পন্ন রাজনীতিক। যখন বলা হয় জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষণা দেননি তখন দেশের মানুষ লজ্জা পায়, ইতিহাস লজ্জা পায়। তবে যারা অপপ্রচার করছে তারা লজ্জা পায় না। বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শওকত মাহমুদ, ড্যাবের সভাপতি এজেডএম জাহিদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আফম ইউসুফ হায়দার, দৈনিক ইনকিলাব এর সহকারী সম্পাদক আবদুল আউয়াল ঠাকুর, ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশনের যুগ্ম মহাসচিব তাহমিনা আক্তার টপি, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বক্তব্য দেন।

গণতন্ত্রের জন্য আরেকটা যুদ্ধ হতে পারে: শাহ মোয়াজ্জেম
এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, আগুন নিয়ে নাড়াচাড়া করবেন না। ক্ষমতার লোভে আপনি দাবি না মানলে দেশ ভাগ হবে না তবে গণতন্ত্রের জন্য আরেকটা যুদ্ধ হতেই পারে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবাষির্কী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে জেড ফোর্স আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। স্বাধীনতা যুদ্ধে শেখ হাসিনার অবদান প্রসঙ্গে শাহ মোয়াজ্জেম বলেন, আপনি কি ত্যাগ করেছেন? জাগপার সভাপতি সফিউল আলম প্রধান সন্ত্রাস প্রসঙ্গে বলেন, ১৮ দল সন্ত্রাস করেনি। সন্ত্রাস করেছে রাষ্ট্র-সরকার। জেড ফোর্সের কেন্দ্রীয় আহ্বায়ক জাহাঙ্গীর সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি নেতা এটিএম মোশারফ হোসেন ও ছড়াকার আবু সালেহ বক্তব্য দেন।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু