Home » , » নয়া দিগন্তের খবর- বিদ্যুৎ নিয়ে বেশি কিছু করা সম্ভব নয় : অর্থমন্ত্রী

নয়া দিগন্তের খবর- বিদ্যুৎ নিয়ে বেশি কিছু করা সম্ভব নয় : অর্থমন্ত্রী

Written By Unknown on Wednesday, December 8, 2010 | 4:13 AM

রকারের বর্তমান মেয়াদের মধ্যে বিদ্যুতের উৎপাদন ও চাহিদার মধ্যে ভারসাম্য আনা ছাড়া বেশি কিছু করা সম্ভব নয় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার সকালে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ-২০১০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিদ্যুৎ বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।
অর্থমন্ত্রী বলেন, বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ সময় সাপেক্ষ। তবে বিদ্যুতের চাহিদা ও উৎপাদনের মধ্যে ভারসাম্য আনা যাবে। এর অতিরিক্ত কিছু করা সম্ভব নয়।
তিনি বলেন, বিরোধী দলে থাকাকালীন আওয়ামী লীগ বিদ্যুৎ সমস্যা নিয়ে অনেক কথা বলেছে। তাই সরকার গঠনের সাথে সাথে বিদ্যুৎ উন্নয়নে তিন বছরের একটি বিশেষ উদ্যোগ নিয়েছে সরকার।
তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এ পর্যন্ত ৯৭১ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। ২০১১ সালের মধ্যে ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হবে।
অনুষ্ঠানে মন্ত্রী সরকারের বিদ্যুৎ সাশ্রয়ে গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বিদ্যুৎ সাশ্রয়ে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী মো. এনামুল হক, বিইআরসি চেয়ারম্যান সৈয়দ ইউসুফ হোসেন প্রমুখ উপস্খিত ছিলেন।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু