Home » , , » ২০ কোটি টাকা আত্মসাৎ এর জবানবন্দি দিলেন আবদুস সালাম

২০ কোটি টাকা আত্মসাৎ এর জবানবন্দি দিলেন আবদুস সালাম

Written By Unknown on Wednesday, January 12, 2011 | 4:21 AM

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) সহকারী হিসাবরক্ষক কর্মকর্তা আবদুস সালাম খান প্রায় ২০ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মহানগর হাকিম ইসমাইল হোসেন আজ বুধবার তাঁর খাসকামরায় ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামি সালামের জবানবন্দি লিপিবদ্ধ করেন। আদালত জবানবন্দি গ্রহণ শেষে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
দুই দিনের রিমান্ড শেষে আজ তাঁকে আদালতে হাজির করা হলে আসামি আবদুস সালাম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চান। এ সময় তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক বেনজীর আহমেদ আসামির জবানবন্দির নেওয়ার আবেদন করেন।
র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) কর্মকর্তারা জানান, গত শুক্রবার র্যাব ও দুদক যৌথ অভিযান চালিয়ে রাজধানীর তোপখানা সড়ক থেকে তাঁকে গ্রেপ্তার করে।
র্যাবের কর্মকর্তারা জানান, বিআইডব্লিউটিএর প্রাথমিক তদন্তে সালামের আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ার পর চাকরি থেকে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর তাঁর বিরুদ্ধে একটি প্রতারণা মামলা দায়ের করা হয় রমনা থানায়। পরে মামলাটি দুর্নীতি দমন কমিশনে স্থানান্তরিত করা হয়। এ মামলার আসামি হিসেবেই র্যাব ও দুর্নীতি দমন কমিশনের সদস্যরা তোপখানা রোডে তাঁর নিজের কার্যালয়ের একটি তালাবদ্ধ কক্ষ থেকে তাঁকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারের পর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একটি দল গঠন করা হয়।
র্যাবের জিজ্ঞাসাবাদে সালাম জানান, ১৯৭৬ সালে বিআইডব্লিউটিএতে টাইপিস্ট হিসেবে যোগ দেন। সেখান থেকে হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে পদোন্নতি পান। ২০০৭ সাল থেকে তিনি কর্মচারীদের ভবিষ্যত্ তহবিল দেখাশোনার দায়িত্ব পান।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু