Home » , , , » অর্থ জালিয়াতির কথা স্বীকার করলেন সাবেক ব্রিটিশ এমপি

অর্থ জালিয়াতির কথা স্বীকার করলেন সাবেক ব্রিটিশ এমপি

Written By Unknown on Tuesday, January 11, 2011 | 8:47 PM

ব্রিটেনের একজন এমপি প্রতারণার মাধ্যমে রাষ্ট্রীয় অর্থ হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন। তিনি হলেন লেবার পার্টির সাবেক পার্লামেন্ট সদস্য এরিক এলসলি।

বিভিন্ন মিথ্যা অজুহাতে তিনি ১৪ হাজার পাউন্ডের বেশি অর্থ জালিয়াতি করেছেন বলে স্বীকার করেছেন। সোমবার সাউথওয়ার্ক ক্রাউন কোর্টে এলসলির কৌসুলি উইলিয়াম কোকার কিউসি বলেন, পার্লামেন্ট সদস্যদের ব্যয়ের খাত থেকে প্রতারণামূলকভাবে ১৪ হাজার পাউন্ড নেয়ার করার কথা স্বীকার করেছেন এলসলি। তবে এর আগে সব অভিযোগ অস্বীকার করেছিলেন ওই এমপি। খবর বিবিসি ও টেলিগ্রাফের।

সূত্র জানায়, গত বছর মে মাসের জাতীয় নির্বাচনে বার্নসলি সেন্ট্রাল থেকে পার্লামেন্ট সদস্য হিসেবে দ্বিতীয়বার নির্বাচিত হন এলসলি। কয়েকমাস পর অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর লেবার পার্টি তাকে দল থেকে বহিস্কার করে। পরে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে পার্লামেন্টারি দায়িত্ব পালন শুরু করেন। তিনি স্বীকার করেছেন, কাউন্সিল ট্যাক্স, রক্ষণাবেক্ষণ, সংস্কার এবং দ্বিতীয় বাসভবনের পানি, বিদ্যুৎ ও গ্যাস বিলের কথা বলে তিনি অবৈধ অর্থ নিয়েছেন। এ জালিয়াতির কারণে ১২ মাস বা তার বেশি মেয়াদে সাজা হলে যুক্তরাজ্যের প্রচলিত আইনে সংসদ সদস্য পদের জন্য অযোগ্য বিবেচিত হবেন তিনি। তবে লেবার পার্টির শীর্ষ নেতা এড মিলিব্যান্ড বলেছেন, তার এখনই সংসদ সদস্যের পদ ছেড়ে দেয়া উচিত। কারণ জনগণের প্রতিনিধিত্ব করার নৈতিক অধিকার তিনি আর পেতে পারেন না।

0 comments:

Post a Comment

 
Support : Dhumketo ধূমকেতু | NewsCtg.Com | KUTUBDIA @ কুতুবদিয়া | eBlog
Copyright © 2013. News 2 Blog 24 - All Rights Reserved
Template Created by Nejam Kutubi Published by Darianagar Publications
Proudly powered by Dhumketo ধূমকেতু